লোভী-কবি
- ইমরান মুহম্মদ ১৫-০৫-২০২৪

আমাদের আর কোনো কথা নেই আজ
চুপচাপ!চুপচাপ!চুপচাপ!
আজও পাশাপাশি বসি মাঝেমধ্যে,
হাঁটি দুজনে কখনো কখনো আজো একসাথে-
বেদরকারি আলাপ হয় না এখন
দরকার বড়ই নিষ্ঠুর;
দুজনের মাঝে চলে আসে অনিয়মে
অথবা সুনিয়মে
আমাদের কোনো কথা নেই আর!!
চুপচাপ! চুপচাপ! চুপচাপ!

আমাদের আর কিছু দেখা নেই আজ
চোখ মেলে চোখ-হীন যেন দুজন
তোমার চোখে প্রাগৈতিহাসিক সত্য-
আমি অন্ধ হয়ে যায়
চোখহীন!চোখহীন!চোখহীন!
পৃথিবীর রাতগুলো জোড়ো হয় চারপাশে আবার;
কথা হয় শেষ- দেখা ফুরিয়ে যায়।
আমি আমার হয়ে উঠি নিজস্ব পান্ডুলিপি হাতে-
কবি হই;হতে হয়-
বাঁচতে চাই যে!!!!
জানো,কবিদের বেঁচে থাকার খুব লোভ.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।